1. admin@dailybhorerbangladesh.com : admin : Shah Alam
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

মানিকগঞ্জে অবাক চা এবং রেস্টুরেন্টে ৩০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম‍্যমান আদালত

Reporter Name
  • আপডেট টাইম শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ২৮ ভিউ টাইম

সুজন আহমেদ,বিশেষ প্রতিনিধি  : মানিকগঞ্জে বিখ্যাত অবাক চা এবং রেস্টুরেন্টে দুর্গন্ধযুক্ত মাংস ও একই ফ্রিজে দুধ সংরক্ষণ করার অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

 

শুক্রবার (৬ অক্টোবর) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্বোতিশ্বর পাল এই অভিযান পরিচালনা করেন।

 

এবিষয়ে মানিকগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্বোতিশ্বর পাল বলেন, গোপন সংবাদ এর ভিত্তিতে আমরা অবাক রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করি।

এ সময় দেখা যায়, অবাক রেস্টুরেন্টের রেফ্রিজারেটরে সংরক্ষণ করা ছিলো আগের দিনের রান্না করা মাংস এবং একই সাথে ছিল কাঁচা মাংস। যেখান থেকে দুর্গন্ধ বের হচ্ছিলো। সেই সাথে রেফ্রিজারেটরে অনেক দিনের দুধ মজুদ করা ছিলো । সাধারণত দুধ ৪ ঘন্টার বেশি ফ্রিজে রাখলে গুনগত মান নষ্ট হয়ে যায় সেখানে তার দোকানে ৪-৫ দিন আগের মজুদ করা দুধ ছিলো। যা অবাক চা বানানোর কাজে ব্যবহার করার হত। আমরা সকল অস্বাস্থ্যকর জিনিস বাজেয়াপ্ত করে মাটিতে পুতে ফেলেছি।

 

আরও বলেন, এ সময় ভোক্তা অধিকার আইনে অবাক রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়েছে এবং ভবিষ্যতের জন্য সতর্ক করে দেওয়া হয়েছে।

 

ভবিষ্যতে এমন কোন অভিযোগ পাওয়া গেলে আরো কঠিন শাস্তির সম্মুখীন হতে হবে। অভিযানে যাওয়ার পরে অবাক রেস্টুরেন্টের মালিক অবাক পালিয়ে যায়। রেস্টুরেন্টের ম্যানেজার আতিকুর রহমান জরিমানার টাকা পরিশোধ করে।

 

নাম প্রকাশ না করার শর্তে এক স্থানীয় বলেন, দীর্ঘ দিন ধরে এমন অভিযোগ রয়েছে অবাক রেস্টুরেন্টে এর বিরুদ্ধে । অস্বাস্থ্যকর পরিবেশ ও বিভিন্ন সময়ে দুর্গন্ধযুক্ত মুরগী এবং গরুর মাংস দিয়ে খাবার পরিবেশন করে আসছে অবাক । অল্প টাকায় গরু এবং মুরগী কিনে রেস্টুরেন্ট পরিচালনা করে । আজ দুপুরে ম্যাজিস্ট্রেট অবাকের ফ্রিজের ভেতর পঁচা বাসি মাংস ও ভেজাল দুধ জব্দ করে।

 

এই অভিযানের সময়, আইন শৃঙ্খলা বাহিনী ও অন্যান্য কমকর্তা সাথে ছিলেন।

 

 

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবোর

Categories