1. admin@dailybhorerbangladesh.com : admin : Shah Alam
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

নাগরপুরে শিক্ষক নেতার অপসারণ ও শাস্তির দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

মো.কবির হোসেন,টাঙ্গাইল জেলা প্রতিনিধি :
  • আপডেট টাইম সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ৩৪০ ভিউ টাইম

সেই শিক্ষক নেতার অপসারন ও শাস্তির দাবিতে নাগরপুরে মানববন্ধন করেছে এলাকাবাসী।

 

যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলার অন্যতম আসামী টাঙ্গাইলের নাগরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও পচাসারটিয়া মেহের আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরহাদ আলীর (৪৫) অপসারন ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সোমবার সকালে পচাসারটিয়া মেহের আলী খান স্কুল মোড়ে সচেতন শিক্ষার্থী, যুব সমাজ ও গ্রামবািসর উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এর আগে চৌবাড়িয়া পাচাসারটিয়া বাজার থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে স্কুল মোড়ে এসে মানববন্ধনে মিলিত হয়। মানববন্ধনে বক্তারা চরিত্রহীন লম্পট শিক্ষক ফরহাদ আলীকে অবিলম্বে অপসারন ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানানো হয়।

 

এ সময় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, মো. উজ্জল হোসেন, মো. জুয়েল সিকদার, মো. নাছির হোসেন, মো. নাজমুল খান, মো. জাকির হোসেন, মো. আমানুল্লাহ, মো. সবুজ মিয়া ও শওকত হোসেন প্রমুখ।

 

এ প্রসঙ্গে পচাসারুটিয়া মেহের আলী খান উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ডা.তাহেরুল ইসলাম খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন জাতীয় পত্রিকায় সংবাদটি প্রকাশ হওয়ার পর আমাদের নজরে আসে । যদিও বিষয়টি তার ব্যক্তিগত । নিয়ম অনুযায়ী  যা যা করুনীয় আমাদের দায়িত্ব থেকে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, বেসরকারি শিক্ষকদের যে নীতিমালা আছে সে  যদি অপরাধী হয়  নীতিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ নেওয়া হবে।

 

প্রসঙ্গত: উপজেলার ভারড়া ইউনিয়নের ভারড়া গ্রামের হত  দরিদ্র কাঠ মিস্ত্রী আ.মোতালেবের স্ত্রী (৩৭) কে চাকুরী দেয়ার সূত্র ধরে তার সাথে ঘনিষ্ঠ হন পচাসারটিয়া মেহের আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.ফরহাদ আলীর। ওই নারীর দারিদ্রতার সুযোগ নিয়ে মোবাইল ফোনে ও সরাসরি প্রতিনিয়ত শারিরিক মিলনের জন্য কু-প্রস্তাব দিতে শুরু করে।

 

এ বিষয়ে ভুক্তভোগী নারী গত ০৯ নভেম্বর টাঙ্গাইলের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট  নাগরপুর আমলী আদালতে ৩ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ৪/৫ জন কে আসামী করে একটি মামলা দায়ের করেন। (মামলা নং ২১৫/২০২০)। মামলাটি বিজ্ঞ আদালত সুষ্ঠ্য তদন্তের জন্য টাঙ্গাইল  ডি.বি দক্ষিন কে নির্দেশ দেন। এর পর থেকে ঐ শিক্ষকের বিচার ও শাস্তির দাবীতে ফুসে উঠে যুবসমাজ সহ এলাকাবাসি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবোর

Categories