1. admin@dailybhorerbangladesh.com : admin : Shah Alam
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

ঝালকাঠিতে বিএমএসএফ’র দ্বি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত আজমীর সভাপতি ও বাচ্চু সম্পাদক

রিপোর্ট ইমাম বিমান
  • আপডেট টাইম শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৩৪ ভিউ টাইম

ঝালকাঠিতে বিএমএসএফ’র দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত: সভাপতি আজমীর, সম্পাদক বাচ্চু

 

দেশের সর্ববৃহৎ একমাত্র সাংবাদিক বান্ধব সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) তৃতীয়বারের মত ঝালকাঠি জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় কোর্ট রোডস্থ জেলা কার্যালয়ে জেলা সভাপতি মো: আজমীর হোসেন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য কাজী মিরাজ মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন বিএমএসএফ কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মো: সোহেল সরদার।

 

সম্মেলনে ঝালকাঠি জেলা বিএমএসএফ’র সাধারন সম্পাদক সাংবাদিক রিয়াজুল ইসলাম বাচ্চুর সঞ্চালনায় সাংবাদিক এইচএম গিয়াস উদ্দিনের পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানেরে কার্যক্রম শুরু হয়। পবিত্র কোরআন থেকে তেলোয়াতের পর হিন্দু ধর্মাবলম্বিদের মধ্য থেকে গীতা পাঠ করেন প্রভাষক অমরেশ রায় চৌধুরী। পরে অনুষ্ঠানের সভাপতি আজমির হোসেন তালুকদারের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষনার পর অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা সংক্ষিপ্ত ব্যক্তব্য রাখেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ১৪ দফা দাবির সাথে ঐক্যমত পোষন করে তার বক্তব্যে বলেন, দেশে সাংবাদিকরা আজ অবহেলিত। আজ সাংবাদিকদের মধ্যে বিভেদ তৈরীতে কাজ করছে একটি কুচক্রি মহল। তাই দেশে সাংবাদিকদের মধ্যে হিংসা, বিদ্বেষ পরিলক্ষিত হওয়ার কারনেই দেশে প্রতিনিয়ত সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটেই চলছে বলে আমি মনে করি। আজ দেশে অনেক সাংবাদিক সংগঠন হলেও সাংবাদিকদের মাঝে ঐক্যবদ্ধতা ফিরে আসছেনা বললেই চলে।  তাই বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ ) এখন দেশে বৃহৎ একটি সাংবাদিক সংগঠনে পরিনত হয়েছে। যার মাধ্যমে দেশের সকল সাংবাদিকদের পক্ষে কথা বলছে আর তারই ধারাবাহিকতায় দেশে সাংবাদিক নির্যাতন প্রতিহত করতে সাংবাদিকদের ঐক্যবদ্ধ করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তাই আমি আজ ঝালকাঠি জেলার এই সম্মেলন থেকে দেশের সকল সাংবাদিক ভাইদের আহবান জানাচ্ছি আসুন বিএমএসএ ফ‘র পাশে থেকে সাংবাদিকদের দাবি আদায়ে সচেস্ট হই।

 

অনুষ্ঠানের বক্তব্য শেষে প্রধান অতিথি সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী মিরাজ মাহমুদ

সাংবাদিক মো: আজমীর হোসেন তালুকদারকে সভাপতি ও সাংবাদিক রিয়াজুল ইসলাম বাচ্চুকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট বিএমএসএফ ঝালকাঠি জেলা কমিটি ঘোষণা করেন।

কমিটিতে অন্যান্যরা হলেন হলেন সহ-সভাপতি মো: আমিনুল ইসলাম লিটন, অধ্যাপক আব্দুল হালিম, মো: রুহুল আমিন রুবেল, গোলাম মাওলা শান্ত, সাইদুল কবির রানা, যুগ্ম সম্পাদক মো: মিজানুর রহমান ও কেএম সিদ্দিক, সহ-সাধারন সম্পাদক মো: সাইফুল ইসলাম (নলছিটি), সহ-সাংগঠনিক সম্পাদক এইচএম গিয়াস উদ্দিন, মো: রিয়াজ মোর্শেদ, মো: শফিকুল ইসলাম রাসেল শিকদার (কাঠালিয়া), কোষাধ্যক্ষ মো: বাবুল মিনা, মানবাধিকার বিষয়ক সম্পাদক প্রভাষক অমরেশ রায় চৌধুরী, সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক মো: আতাউর রহমান, প্রচার সম্পাদক মো: ইমাম হোসেন বিমান, উপ-প্রচার সম্পাদক মো: কামরুল হাসান মুরাদ ও মোসাদ্দেক বিল্লাহ, সহ-প্রচার সম্পাদক মো: রফিকুল ইসলাম হাওলাদার, দপ্তর সম্পাদক মো: নুরুজ্জামান, সহ-দপ্তর সম্পাদক মো: তারেক উজ্জামান খান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো: রফিকুল ইসলাম স্বপন, আইটি সম্পাদক গাজী আরিফুর রহমান আরিফ, সহ-আইটি সম্পাদক এইচ এম নবীন, সমাজ কল্যাণ সম্পাদক মো: বশির আহাম্মেদ খলিফা, সহ সমাজ কল্যান সম্পাদক মো: সাইদুল ইসলাম (নলছিটি)। নির্বাহী সদস্যবৃন্দরা হলেন, সত্যবান সেন গুপ্ত, আব্দুল্লাহ আল মামুন, রিয়াজ খান অশ্রু, মাসুম বিল্লাহ (কাঠালিয়া), সৈয়দ রুবেল, জাহাঙ্গীর ফরাজি, মো: হাফিজুর রহমান, সৈয়দ মেহেদি হাসান , মো: খাইরুল ইসলাম পলাশ (রাজাপুর), এমরান হোসেন আদনান, মো: মিলন সরদার, মো: আরিফুর রহমান আরিফ, সদস্য সুকমল ওঝা দোলন, মো: রাজিব তালুকদার, এসআই টিপু, মোস্তাফিজুর রহমান, আ: মান্নান রাজু, মো: কামাল হোসেন, সাইদুর রহমান সজিব ও ইমরান খান প্রমুখ।

 

উপদেষ্টা পরিষদে নতুন করে আইন উপদেষ্টা হলেন এ্যাড. মো: বদরুল মিল্লাত খোকন, এ্যাড. মো: ফয়সাল খান ও এ্যাড. মোঃ বনি আমিন বাকলাই, স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা  ডা: জহিরুল ইসলাম বাদল উপদেষ্টা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবোর

Categories