1. admin@dailybhorerbangladesh.com : admin : Shah Alam
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

ক্রেতা সেজে বিভিন্ন প্রজাতির ৩০টি পাখি উদ্ধার-পাখি বিক্রেতার কুড়ি হাজার টাকা জরিমানা

Reporter Name
  • আপডেট টাইম রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ৭৪ ভিউ টাইম

ক্রেতা সেজে বিভিন্ন প্রজাতির ৩০টি পাখি উদ্ধার-পাখি বিক্রেতার কুড়ি হাজার টাকা জরিমানা

ষ্টাফ রিপোর্টার :
নাটোরে ক্রেতা সেজে বিভিন্ন প্রজাতির ৩০টি দেশী ও অতিথি পাখি উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে শহরের আহম্মেদপুর চর তেবাড়িয়া এলাকা থেকে পাখিগুলো উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহী এবং রাবি শাখার ডীপ ইকোলজি এন্ড রেসকিউ ফাউন্ডেশন।

এসময় পাখি বিক্রেতা আনিছুর রহমানকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নাটোর সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়ের হাবিব তাকে কুড়ি হাজার টাকা জরিমানা করেন। পাখি বিক্রেতা আহম্মেদপুর চর তেবাড়িয়া গ্রামের জাহাঙ্গীর আলম এর ছেলে।

রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির বলেন,গোপন সংবাদের ভিত্তিতে নাটোর শহরের আহম্মেদপুর চর তেবাড়িয়া এলাকায় ক্রেতা সেজে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দুটি কালিন, ১৪ টি পাতি সরালি, ১টি বাড়ি ময়না, ১টি টিয়া সহ দেশী ও অতিথি বিভিন্ন প্রজাতির ৩০টি পাখি উদ্ধার করা হয়। পাখি বিক্রেতা আনিছুর রহমানকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন ডিবির এস আই আলী আগবর,বন বিভাগের ফরেষ্টার আশরাফুল ইসলাম, রাবি শাখার ডীপ ইকোলজি এন্ড রেসকিউ ফাউন্ডেশন এর সদস্য নাজমুল হোসেন রাসেল, মিজানুর রহমান,বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন বিবিসিএফ এর দপ্তর সম্পাদক ফজলে রাব্বী,পরিবেশ কর্মী রাকিব হোসেনসহ প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবোর

Categories